শনিবার ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্র আওয়ামীলীগে উৎসাহ উদ্দীপনাঃসিদ্দিক বিরোধীরা হতাশ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৮ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   97 বার পঠিত   |   পড়ুন মিনিটে

যুক্তরাষ্ট্র আওয়ামীলীগে উৎসাহ উদ্দীপনাঃসিদ্দিক বিরোধীরা হতাশ

যুক্তরাষ্ট্র আওয়ামীলীগে কমিটি পুর্নবিন্যাস নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। গত সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী শেখসহাসিনা নিউইয়র্ক ত্যাগ করার পর থেকেই আওয়ামী লীগে র্দুভিক্ষ দেখা দেয়। ৭ জানুয়ারির নির্বাচন উপলক্ষ্যে সভাপতি ড. সিদ্দিকুর রহমান, সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ ও সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক নিজাম চৌধুরী বাংলাদেশে ছিলেন দীর্ঘদিন। যুক্তরাষ্ট্রে সাংগঠনিক কার্যক্রম মুখ থুবড়ে পড়ে। মার্চ মাসে ড. সিদ্দিক যুক্তরাষ্ট্রে ফিরেই ঘোষণা দেন সংগঠনের শূন্যপদগুলো পূরণ করা হবে। তার এ ঘোষণা নড়ে উঠেচড়ে উঠেন আওয়ামী লাগৈর নেতা কর্মিরা। ১৩ এপ্রিলে হ্যালো বাংলাদেশ রেষ্টুরেন্টে অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রায় দেড় শতাধিক নেতাকর্মি উপস্থিত ছিলেন। গত ১ বছরে আওয়ামী লীগের কোন সভায় এতও নেতাকর্মি দেখা যায় নি। নিজাম চৌধুরী, প্রদীপ কর ও ফজলুর রহমানরা এর একদিন আগে নবান্ন রেষ্টুরেন্টে সিদ্দিক বিরোধী এক সভা করে। এরপর থেকে তাদের কোন কাযক্রম চোখে পড়ছে না। তাদের মধ্যে এক ধরনের হতাশা কাজ করছে।বিশেষ করে কেন্দ্রে ড. মোমেন ও আবাদুস সোবহান গোলাপ কোনঠাসা হয়ে পড়ায় সিদ্দিক বিরোধীরাও হতাশায় রয়েছেন। গত ৩টি বছর এ দ’ুজনের কারনে ড. সিদ্দিক ও সামাদ আজাদ নাস্তানাবুদ হয়েছেন। এই অংশটি ধীরগতিতে চলার সিদ্ধান্ত নিয়েছে। তাদের অভিমত, সেপ্টেম্বও পর্যন্ত অপেক্ষাই শ্রেয়। নেত্রী নিউইয়র্কে আসলেই যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের ব্যাপারে চূড়ান্ত ফয়সালা হবে।

ড. সিদ্দিকুর রহমান গত সপ্তাহ থেকে সংগঠনের শূন্য পদগুলো পূরন করতে শুরু করেছেন। ইতোমধ্যে প্রায় ১৫টি পদে নির্বাচিতদের নাম ঘোষণা করেছেন। তবে নাটকীয় ঘটনা ঘটেছে সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক আইরিন পারভীনকে নিয়ে। তাকে সহ সভাপতি পদে নিয়োগ দেয়া হবে তা ছিল নিশ্চিত। কিন্তু ঘোষণার একদিন আগে তার নাম বাদ পড়ে। তিনি সহসভাপতির পদ গ্রহনে অনীহা প্রকাশ করেছেন। তবে তিনি যুগ্ম সাধারন সম্পাদকই থাকছেন। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা। তাকে সহ সভাপতির পদ অফার করা হলেও রহস্যজনক কারনে তা এগোয়নি। ড.সিদ্দিক ও বাদশা উভয়েই এ ব্যাপারে মন্তব্য করতে রাজি হননি।

যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের শূন্যপদগুলোতে অর্ন্তভূক্তরা হলেন ডা. মাসুদুল হাসান (সহসভাপতি), কাজি কয়েস (সহসভাপতি), সোলায়মান আলী (সহসভাপতি), হাজি এনাম (যুগ্ম সাধারন সম্পাদক), নুরুল আমিন বাবু (সাংগঠনিক সম্পাদক), দুরুদ মিয়া (সাংগঠনিক সম্পাদক), আব্দুল হামিদ (প্রচার সম্পাদক), খান শওকত (উপপ্রচার সম্পাদক), সিরাজুল ইসলাম চৌধুরী (সদস্য),মিজানুর রহমান চৌধুরী (সদস্য) ও হুমায়ুন কবির (সদস্য)।

ড.সিদ্দিকুর রহমান ও আব্দুস সামাদ আজাদ বৃহস্পতিবার ক্যালিফোরনিয়ায় ছিলেন। প্রতিবেদকের সাথে আলাপকালে তারা বলেন, প্রায় ১৫ জনের নাম ঘোষণা করা হয়েছে। এখন সাংগাঠনিক আরও কাজ রয়েছে। সেগুলোর দিকে মনোযোগ দিতে হবে। মে মাসে অনেক কর্মসূচি দেখতে পাবেন।

Facebook Comments Box

Posted ১২:৪৮ পূর্বাহ্ণ | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com